অনলাইন নিয়োগ পোর্টাল

Online Job Portal



রেজিস্ট্রেশনের পরে মেইলে পাওয়া ভেরিফিকেশন লিংক টি কাজ করছে না Verification link in mail is not working after registration?

সফলভাবে রেজিস্ট্রেশনের ধাপগুলো সম্পন্ন করার পরে একটি ভেরিফিকেশন মেইল পাঠানো হয়। যদি মেইলটি আপনার স্প্যাম ফোল্ডারে জমা হয়, তাহলে সেটিকে নিরাপদ হিসেবে চিহ্নিত করে তা স্প্যাম ফোল্ডার থেকে ইনবক্সে সরান। এরপর মেইলটির ভেরিফিকেশন লিংকটিতে ক্লিক করলে আপনার ই-মেইল ভেরিকেশন সফলভাবে সম্পন্ন হবে।

A verification mail has been sent after registration. If the verification mail is in your spam folder, mark it safe and move it to inbox from spam folder, then your verification link will work.

ই রিক্রুট্মেন্ট পোর্টালে আবেদন ফি জমা সংক্রান্ত তথ্য প্রদান করতে ভুলে গেলে কি হবে? What will happen if i forget to submit payment information in eRecruitment Portal?

আপনার চাকুরির আবেদন প্রক্রিয়াটি সফলভাবে সম্পন্ন করার জন্য আবেদন ফি জমা সংক্রান্ত তথ্য প্রদান করা আবশ্যক (যেখানে প্রযোজ্য)। যদি আবেদন ফি জমা ও জমার তথ্য নির্ধারিত সময়ের মধ্যে প্রদান করতে ব্যর্থ হন, তাহলে আপনার আবেদনটি অসম্পূর্ণ বলে বিবেচিত হবে এবং পরবর্তীতে তা বাতিল করা হতে পারে।

submission of payment information (where applicable) is required to make your job application complete. If you fail to complete your payment and submit transaction details within due time, your job application will be considered as incomplete and may be rejected.


১। ‘Duplicate Transaction ID’ এলার্ট দেখাচ্ছে, এমতাবস্থায় করণীয় কি? 1. The system is showing 'Duplicate Transaction ID' --- what should I do?

ই-রিক্রুটমেন্ট সিস্টেমে আপনি (অথবা অন্য কেউ) ইতিপূর্বে একই Transaction ID প্রদান করে থাকলে এ ধরনের এলার্ট প্রদর্শিত হয়। যদি আপনি নিশ্চিত হয়ে থাকেন যে, আপনি নিজে লেনদেনটি করেছেন এবং Transaction ID টি পূর্বে কখনো ব্যবহার করা হয় নি, (এক্ষেত্রে আপনি অন্য কারোর Transaction ID প্রদান করার চেষ্টা করছেন না বলে অনুমিত), অনুগ্রহ করে নিয়োগদাতা প্রতিষ্ঠান কর্তৃক আপনার লেনদেনের তথ্য যাচাই হওয়া পর্যন্ত অপেক্ষা করুন।

It means you (or someone else) have already submitted the same transaction ID to eRecruitment System. if it's your Transaction ID (assuming you are not trying to submit other's transaction ID!), please wait until your transaction is validated by employer organization.

২। আবেদন ফি জমার তথ্য প্রদানের অপশনটি কাজ করছে না কেন? 2. Why my payment option is not working?

আপনি যে পদে আবেদন করেছেন, উক্ত পদে আবেদনের জন্য আবেদন ফি জমা দেয়া বাধ্যতামূলক কিনা তা প্রথমেই নিশ্চিত হয়ে নিন। যদি আবেদনকৃত পদটিতে আবেদন ফি’র প্রয়োজন না হয়ে থাকে, তাহলে উক্ত পদে আবেদনের জন্য আপনি কোন ফি জমা দিতে পারবেন না।

যদি উক্ত পদে আবেদন ফি জমা বাধ্যতামূলক হয়ে থাকে, কিন্তু আপনি ফি জমার তথ্য প্রদান করতে পারছেন না, তাহলে আপনার প্রদেয় তথ্য ভুল হয়ে থাকতে পারে। এমতাবস্থায়, আপনার লেনদেনের এসএমএস এর একটি ছবি তুলে তা support@erecruitment.bcc.gov.bd ই-মেইল এড্রেসে প্রেরণ করুন।

At first check carefully whether application fee payment is mandatory for the post you are applying. if your post does not require paying application fee, then you cannot pay for that post!

If you need to pay for that post and you still can’t submit your payment transaction ID, then your transaction ID may be wrong. In that case take a snap of your transaction sms them mail to support@erecruitment.bcc.gov.bd .

৩। আবেদন ফি জমা হয়েছে, তা কিভাবে নিশ্চিত হতে পারি? 3. How can I get confirmation about payment?

আবেদন ফি জমার তথ্য যাচাই এর প্রক্রিয়াটি সম্পন্ন হতে ২৪ ঘন্টা সময়ের প্রয়োজন হতে পারে। মোবাইল ব্যাংকিং সিস্টেমের সাথে লেনদেনের তথ্য যাচাইকরণ প্রক্রিয়াটি ম্যানুয়ালি করা হয়। এজন্য আবেদন ফি জমা দেয়ার কয়েক ঘন্টা পরে আপনার একাউন্টে লগইন করুন এবং লেনদেনের তথ্য দেখুন। যদি নিচের ছবির মতো ‘সবুজ’ চিহ্নিত তথ্য প্রদর্শিত হয় এবং ‘‘yes’’ লেখা থাকে, তাহলে আপনার লেনদেনটি সফল হয়েছে বলে নিশ্চিত হতে পারেন।

Payment validation process may take 24 hours. It will require human attention to validate transactions with mobile banking system. After several hours, login to your account and check the payment summary, if the option is marked green and “yes” written then your payment is done..


৪। আমি এডমিট কার্ড পাই নি 4. I haven’t received my admit card.

আপনি এডমিট কার্ড পেতে পারেন কেবলমাত্র যদি নিয়োগদাতা প্রতিষ্ঠান কর্তৃক যাচাই-বাছাই পরবর্তী তালিকায় অন্তর্ভুক্ত হয়ে থাকেন। সেক্ষেত্রে আপনাকে এডমিট কার্ডটি মেইলে পাঠানো হবে। তাই ই-রিক্রুট্মেন্ট পোর্টালে আপনার ব্যবহৃত রেজিস্টার্ড ই-মেইলটির ইনবক্স চেক করুন। এছাড়াও আপনি ই-রিক্রুট্মেন্ট পোর্টালের ড্যাশবোর্ড থেকেও এডমিট কার্ডটি ডাউনলোড করতে পারেন।

You will get admit card only if you are shortlisted by the employer organization. You will get admit card via email, check the inbox of your email address (that is registered to eRecruitment portal). Alternately, you can download the admit card from your e-recruitment portal dashboard.

৫। আমার ইমেইলের ইনবক্সে কোন এডমিট কার্ড পাই নি। করণীয় কি? 5. I haven't got any admit card in my email inbox. what should I do?

ইমেইল সার্ভার/ ইমেইল সার্ভিসের মেইল সংক্রান্ত পলিসির দরুন কিছু কিছু মেইল জাঙ্ক /স্প্যাম ফোল্ডারে জমা হয়। তাই আপনার জাঙ্ক/স্প্যাম ফোল্ডারটি পুনরায় চেক করুন। যদি সেক্ষেত্রেও মেইলটি খুজে না পাওয়া যায়, তাহলে ই রিক্রুট্মেন্ট পোর্টাল কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করুন।

Sometimes emails are stored in Junk/Spam folder due to email policy of email server/service. So double check your Junk/Spam folder. if it's not there, contact eRecruitment Portal authority.

৬। আবেদন ফি জমার তথ্য প্রদানের ২৪ ঘন্টা পরেও লেনদেনের তথ্য যাচাইকরণ প্রক্রিয়া সম্পন্ন হয় নি। করণীয় কি? 6. What will I do if my payment does not validate after 24 hours?

যদি আপনার আবেদন ফি জমার তথ্য ২৪ ঘন্টার মধ্যে যাচাই করা না হয়ে থাকে, তাহলে আপনার লেনদেন সংশ্লিষ্ট তথ্য সহ support@erecruitment.bcc.gov.bd ই-মেইল এড্রেসে মেইল করুন।

If your payment don't get validated within 24 hours, then you should send email to support@erecruitment.bcc.gov.bd with your payment references.


৭। আমি কি আমার শিক্ষাগত যোগ্যতার তথ্য পরিবর্তন করতে পারি? 7. Can I change my educational information?

হ্যাঁ, আপনি আপনার শিক্ষাগত যোগ্যতার তথ্য পরিবর্তন/পরিমার্জন করতে পারেন। প্রথমে আপনার প্রোফাইলে গিয়ে শিক্ষাগত যোগ্যতার তথ্য বিবরণী সম্বলিত অংশে ‘Edit’ বাটনে ক্লিক করুন। প্রয়োজনীয় পরিবর্তন শেষে আপনার তথ্য সংরক্ষণের জন্য ‘Save’ বাটনে ক্লিক করুন।

Yes, you can change/update your educational information. Go to your profile, go to the educational information section, then hit the edit button, edit the information and save that info.

৮। রেজিস্ট্রেশন নিশ্চিতকরণ সংক্রান্ত কোন মেইল পাই নি। 8. I didn’t get any email regarding registration confirmation.

অনুগ্রহ করে আপনার ইমেইলের স্প্যাম ফোল্ডারটিও চেক করুন।

Please check the spam folder also in your mail.

৯। অন্য কোন পোস্টে আবেদন করতে পারি না 9. I can’t apply to any other post.

একই প্রতিষ্ঠানের একই নিয়োগ বিজ্ঞপ্তির বিপরীতে একাধিক পদে আবেদনের চেষ্টা করে থাকলে, আপনি তা করতে পারবেন না। মূলত, ই-রিক্রুট্মেন্ট সিস্টেমে একই বিজ্ঞপ্তির বিপরীতে একাধিক পদে আবেদন করা যায় না।

If you are trying to apply to multiple posts of same organization under same recruitment notice, then you can’t. Basically, you can’t apply multiple posts against a circular.


১০। কিভাবে পাসওয়ার্ড পরিবর্তন করব? 10. How can I reset my password?

ই রিক্রুট্মেন্ট সিস্টেমে খুব সহজেই পাসওয়ার্ড পরিবর্তন করা যায়। প্রথমে লগইন করে ‘Reset’ বাটনে ক্লিক করতে হবে। এরপর পুরাতন ও নতুন পাসওয়ার্ড প্রদান করলে পাসওয়ার্ডটি পরিবর্তিত হবে।

Changing password is very easy, just login, then click on the reset button, then provide old password and new password and submit.

১১। কিভাবে চলমান বিজ্ঞপ্তি গুলো পেতে পারি? 11. Where can I get the ongoing circular list?

যদি আপনি ই রিক্রুট্মেন্ট সাইটে লগইন করেন, তাহলেই আপনি চলমান বিজ্ঞপ্তির তালিকা দেখতে পাবেন। আপনি আপডেট অংশ চেক করেও এই তালিকা পেতে পারেন।

If you login in the system you will see the ongoing circular, you can also check on the update section.