eRecruitment
অনলাইন নিয়োগ সিস্টেম
BCC LOGO

English       বাংলা
Updates
  • অনিবার্য কারণবশতঃ মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়াধীন জাতীয় মহিলা সংস্থা কর্তৃক পরিচালিত তথ্যআপা: ডিজিটাল বাংলাদেশ গড়ার লক্ষ্যে তথ্য যোগাযোগ প্রযুক্তির মাধ্যমে মহিলাদের ক্ষমতায়ন প্রকল্প (২য় পর্যায়) এর তথ্যসেবা সহকারী পদের আগামী ০৫/৮/২০১৮ ও ০৬/০৮/২০১৮ তারিখের মৌখিক পরীক্ষা স্থগিত করা হয়েছে। উক্ত দুই দিনের মৌখিক পরীক্ষার তারিখ পরবর্তীতে জানানো হবে।

সুরক্ষিত ওয়েব ভিত্তিক নিয়োগ সিস্টেম

হ্যাঁ, এই ই-রিক্রুটমেন্ট সিস্টেমটি সরকারি প্রতিষ্ঠানের নিয়োগ সংক্রান্ত কার্যক্রম অনলাইনে পরিচালনা করার জন্য একটি আদর্শ পোর্টাল। ওয়েবসাইটটি SSL সার্টিফিকেট দ্বারা সুরক্ষিত, তাই আবেদনকারী নিরাপদে নিয়োগকর্তাদের সঙ্গে যোগাযোগ করতে পারবেন। এই সিস্টেমে আবেদনকারীর পরিচয়টি জাতীয় পরিচয়পত্র ডাটাবেসের সাথে যাচাই করা হয়।

নিয়োগ সংক্রান্ত যাবতীয় কার্যক্রম পরিচালনার ব্যবস্থা

এটি প্রধানত সরকারি প্রতিষ্ঠানে চাকরির আবেদন প্রক্রিয়া সম্পন্ন করার একটি সিস্টেম। চাকরির বিজ্ঞাপন পোস্টিং থেকে শুরু করে প্রার্থীদের সংক্ষিপ্ত তালিকা প্রস্তুতকরণ সিস্টেমের কার্যক্রমের মধ্যে পড়ে। একটি নিয়োগ পরীক্ষার ফলাফলের উপর ভিত্তি করে প্রার্থীদের সংক্ষিপ্ত তালিকা তৈরি করা হয়। অন্যান্য GoB সার্ভিস পুনঃব্যবহারের জন্য জাতীয় ই-সার্ভিস বাসের সাথে সিস্টেমটির সমন্নয় সাধন করা হয়েছে।

একাধিক প্রতিষ্ঠান, একাধিক নিয়োগ

এই সিস্টেমে একই সাথে একাধিক প্রতিষ্ঠান তাদের একাধিক নিয়োগ প্রক্রিয়া পরিচালনা করেতে পারবেন। প্রত্যেক প্রতিষ্ঠানের জন্য রয়েছে নিজস্ব ড্যাশবোর্ড, যেখানে নিয়োগ প্রক্রিয়ার গুরুত্বপূর্ণ তথ্য দেখানো হয়। সিস্টেমের মাধ্যমে নিয়োগকারী প্রতিষ্ঠান তাদের আবেদনকারীদের মধ্যে অনলাইনে প্রবেশ পত্র পাঠাতে পারে।

অনলাইনে নিয়োগ পরীক্ষার ব্যবস্থা

এখানে স্বয়ংক্রিয়ভাবে ফলাফল নির্ধারণসহ অনলাইনে পরীক্ষা গ্রহণের ব্যবস্থা আছে যা নিয়োগ প্রক্রিয়ার সময়কে অনেকাংশে কমিয়ে আনে।এটি একই সাথে নিয়োগ পরীক্ষার গুণগত মান উন্নয়ন নিশ্চিত করে।এখানে খুব সহজেই প্রশ্নের স্বতন্ত্রতা নিশ্চিত করা যায়। একই সাথে একটি পরীক্ষা জন্য একাধিক সেটে প্রশ্ন তৈরি করার ব্যবস্থা আছে।

নিয়োগ পরীক্ষার জন্য বিশাল প্রশ্ন ব্যাংক

নিয়োগ পরীক্ষা গ্রহণের জন্য প্রশ্ন ব্যাংকে প্রশ্ন আপলোড এবং পরিচালনার সুবিধা রয়েছে। ১০ টিরও অধিক বিষয়ে ১০,০০০ এরও অধিক প্রশ্ন ইতমধ্যেই প্রশ্ন ব্যাংকে রয়েছে। প্রতিটি পরীক্ষার জন্য প্রশ্ন ব্যাংক থেকে স্বতন্ত্র প্রশ্ন তৈরির ব্যবস্থা রয়েছে।

ইলেকট্রনিকভাবে আবেদন ফি গ্রহণের ব্যবস্থা

এই অনলাইন সিস্টেমটি চাকুরীর আবেদনের ক্ষেত্রে চাকরীপ্রার্থীদের সকল ধরনের ঝামেলা কমিয়ে আনে। একই সাথে এটি নিয়োগকর্তাদের জন্য নিয়োগ প্রক্রিয়ার সময় কমিয়ে আনে। এই সিস্টেমটি অনলাইনে আবেদন ফি গ্রহণের জন্য ব্যাঙ্কিং সিস্টেমের সাথে যুক্ত রয়েছে। এডমিন ব্যবহারকারী অনলাইন পেমেন্ট গেটওয়ের মাধ্যমে লেনদেনের সত্যতা যাচাই করতে পারেন। 


সহযোগিতায়